বটতলীর পথ, এই চিরচেনা পথেই ছিল আমাদের ঘর, মায়াবী জানালা এবং শিউলী ফুলের বাসরঘরে আমাকে জড়িয়ে রেখেছিল পৃথিবীর সমস্ত উষ্ণতা দিয়ে একদিন শীত- পাখি, আমার শীত - পাখি ! অভিমানী ঢেউয়ের তান্ডবে সেই ঘরে আজ শুধু শূন্যতা, গহীন অন্ধকার আর নির্জনতা, এই জনমে আর কে দেবে অন্তরেতে পাহারা দিবানিশি ?কে দেবে এত পূর্ণতা, এত বিশ্বাস আর স্বপ্ন দেখার অনুপ্রেরণা ! ও আমার সুখ -পাখি।
আমার দিন কেটে যায় তাহার পথের খোঁজে, আমার রাত জেগে থাকে কখন সে ডেকে উঠবে ? কড়া নেড়ে দরজায়, প্রতীক্ষায় থাকি তাঁর একটি উষ্ণ উড়ো চিঠির - ভাঁজে খোলা চুলের স্পর্শের, শুধু তাঁর ভালবাসার ঘ্রাণের মোহে শরীর মেলে ধরি নির্দ্বিধার আলিঙ্গনে , প্রেমময় উষ্ণতার, আমি হিসাব নিয়ে বসে যাই শূন্যের মাঝেই, আমি সুখ খোঁজে পাই শূন্যের বিছানায়, যখনই শিউলীর গন্ধে মাতাল হয়ে যাই ; আমার আত্মচিৎকার এই ভুবন জুড়ে রটে যায়, সবাই তখন একটি উত্তরই চায় - কেমন আছে শীত -পাখি? এই জনমের সুখ -পাখির খোঁজে এভাবেই মানুষ পথ হারায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।